৬ষ্ঠ থেকে দশম শ্রেণির রুটিন ২০২৪ । Class six seven Eight Nine Ten routine 2024

৬ষ্ঠ থেকে দশম শ্রেণির রুটিন ২০২৪ । Class six seven Eight Nine Ten routine 2024 মাউশি কর্তৃক এখানে দেওয়া হয়েছে।

2024 শিক্ষাবর্ষের জন্য 6ষ্ঠ শ্রেণি পর্যন্ত 10 জন শিক্ষার্থীর ক্লাসের সময়সূচী প্রকাশ করা হয়েছে। সিঙ্গেল-শিফ্ট এবং ডবল-শিফ্ট স্কুলগুলির জন্য পৃথক পদ্ধতি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও তৃতীয় শিক্ষা কর্তৃপক্ষ (মাউসি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণীত সিলেবাস প্রকাশ করেছে।

নতুন পদ্ধতিতে, সিঙ্গেল-শিফ্ট স্কুলগুলি সকাল 10 টা থেকে খোলা হবে। বিকাল ৫টা থেকে আর দুই শিফটের স্কুলগুলো সকাল সাড়ে ৭টা থেকে খোলা থাকে। বিকাল 5:00 টা থেকে প্রথম শিফট শেষ হয় 12:30 pm এ। এবং দ্বিতীয় শিফট শুরু হয়। আপনার প্রতিদিনের সময়সূচীতে অন্তর্ভুক্ত বিষয় অনুসারে আপনাকে অবশ্যই ক্লাসে উপস্থিত থাকতে হবে। তবে, যদি বিশেষ প্রয়োজন হয়, তবে একই দিনে বিষয়গুলির কোর্স পরিবর্তন করা সম্ভব। আর দশম শ্রেণির রুটিন অংশে তা ফাঁকা থাকে। স্কুলের উচিত 10 বছরের বিষয়ের জন্য তাদের নিজস্ব রুটিন তৈরি করা।

ষষ্ঠ ও সপ্তম শ্রেণি অব্যাহত রেখে আগামী বছর অষ্টম ও নবম শ্রেণিতে নতুন পাঠ্যক্রমের বাস্তবায়ন শুরু হবে। নতুন কারিকুলামে শিক্ষার্থীদের জন্য ষষ্ঠ শ্রেণি থেকে শুরু করে ছয়টি পাঠ থাকবে। যাইহোক, বর্তমান পাঠ্যক্রমের দশম শ্রেণির শিক্ষার্থীদের পাঠ সাতটি পাঠ নিয়ে গঠিত।

read More:

Leave a Comment

error: Content is protected !!
Scroll to Top